সর্বশেষ খবর
Home / খাগড়াছড়ি / মহালছড়ি / ৭ দফা দাবিতে মানববন্ধন করেছে প্রাথমিক শিক্ষক সমিতি মহালছড়ি উপজেলা শাখা

৭ দফা দাবিতে মানববন্ধন করেছে প্রাথমিক শিক্ষক সমিতি মহালছড়ি উপজেলা শাখা

 

শাহাদাৎ হোসেন, মহালছড়িঃ

খাগড়াছড়ি জেলার মহালছড়িতে ১৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিকাল ৩ টায় মহালছড়ি উপজেলা চত্তরে ৭ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি মহালছড়ি উপজেলা শাখা।
প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারি শিক্ষকদের ১১তম গ্রেডে উন্নীতকরণ সহ ৭ দফা দাবিতে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির মহালছড়ি উপজেলা শাখার সভাপতি সমিলন চাকমা, সাধারণ সম্পাদক হ্লাথুই কার্বারী।

বক্তারা বলেন, ৯-৩-১৪ইং তারিখে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে প্রধানমন্ত্রী কতৃক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ২য় শ্রেণির মর্যাদা ও সহকারী শিক্ষকদের বেতন স্কেলের গ্রেড বাড়ানো হয় এবং তা আরো বাড়ানো হবে বলে আশ্বাস প্রদান করা হয়, কিন্তু পরিতাপের বিষয় প্রধান শিক্ষকদের পদমর্যাদা ২য় শ্রেনির হলেও তাদের এখনও গেজেটেড মর্যাদাসহ ১০ম গ্রেডে উন্নিত করা হয়নি এবং সহকারী শিক্ষদের বেতন উন্নীত করার ঘোষণা থাকলেও অদ্যাবধি সহকারী শিক্ষকরা ১৫তম গ্রেডে বেতন পাচ্ছেন। তারা উক্ত মানববন্ধন থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধান মন্ত্রীর কাছে প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারি শিক্ষকদের ১১তম গ্রেডে উন্নীতকরণ সহ ৭ দফা দাবি জানান।

মানববন্ধন শেষে মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্তের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি মহালছড়ি উপজেলা শাখার সভাপতি,সম্পাদক,বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক-শিক্ষিকাগণ।

শেয়ার করুন

About admin

01580-242555

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*