সর্বশেষ খবর
Home / খেলার খবর / অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ‘সি’ গ্রুপে খেলবে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ‘সি’ গ্রুপে খেলবে বাংলাদেশ

নিউজ ডেস্কঃ

আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ‘সি’ গ্রুপে খেলবে বাংলাদেশ দল। গ্রুপে তাদের প্রতিপক্ষ পাকিস্তান, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড। আজ চার গ্রুপে মোট ১৬টি দল নিয়ে অনুষ্ঠিতব্য যুব বিশ্বকাপের সুচি ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

‘এ’ গ্রুপে রয়েছে- বর্তমান চ্যাম্পিয়ন ভারত, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও জাপান। ‘বি’ গ্রুপে থাকছে- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও নাইজেরিয়া। ‘ডি’ গ্রুপে খেলবে- স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত ও কানাডা। প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলবে জাপান ও নাইজেরিয়া। প্রত্যক গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার পর্বে। আর গ্রুপের শেষ দুই দল লড়বে প্লেট পর্বে।

আগামী বছরের ১৭ জানুয়ারি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তান ম্যাচ দিয়ে পর্দা উঠতে যাচ্ছে । পচেফস্ট্রমে হবে সেমিফাইনাল ও ফাইনাল। মূল লড়াইয়ে নামার আগে ১২ থেকে ১৫ জানুয়ারি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে দলগুলো। আট ভেন্যুতে ২৪ দিন ব্যাট-বলের লড়াই করবে ১৬টি দল। ৯ ফেব্রুয়ারি ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে আসর। সব ম্যাচের প্রবেশের টিকিট ফ্রি।

সুচি:
গ্রুপ এ: ভারত, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা জাপান
গ্রুপ বি: অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, নাইজেরিয়া
গ্রুপ সি: বাংলাদেশ, পাকিস্তান, জিম্বাবুয়ে, স্কটল্যান্ড
গ্রুপ ডি: দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত, কানাডা।

সূত্রঃ kalerkantho

শেয়ার করুন

About admin

01580-242555

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*