Home / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

খাগড়াছড়িতে ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্কঃ
খাগড়াছড়িতে আহলে সুন্নাত জামায়াতের আয়োজনে জশনে জুলুছে ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) পালিত হয়েছে।

এই উপলক্ষে রবিবার (১০ নভেম্বর) সকালে শাপলা চত্তরের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে শহরের শালবাগান, মধুপুর দিয়ে বাহির হয়ে চেঙ্গিস্কোয়ার হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর ঈদগাহের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা সহ ৪৪টি প্রতিষ্ঠানের শত শত মুসল্লি অংশগ্রহণ করে।

এসময় ধর্মপ্রাণ মুসল্লিরা নানা রঙ-বেরঙের ব্যানার ফেস্টুন ও কলেমা খচিত পতাকা নিয়ে
‘নারায়ে তাকবির আল্লাহু আকবর, নারায়ে রিসালাত ইয়া রাসুলাল্লাহ’ ধ্বনিতে শ্লোগান দিতে থাকে। এতে মুখরিত হয়ে উঠে পুরো খাগড়াছড়ি শহর।

পরে খাগড়াছড়ি পৌর ঈদগাহের মাঠে প্রিয় নবী হযরত মোহাম্মদ (সঃ)
এর জীবনী নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় আলোচলা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, খাগড়াছড়ি সদর উপজেলার চেয়ারম্যান মোঃ শানে আলম, খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাঈদ মোমেন মজুমদার, খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মেহেদী হাসান, সহ প্রমুখ।

উল্লেখ্য মানবজাতির শিরোমনি মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিন আজ। ৫৭০ খ্রীষ্টাব্দ ১২ রবিউল আউয়াল ইসলামের শেষ নবী (সা.) আরবের মরু পান্তরে মা আমিনার কুলে জম্মগ্রহন করেন। ৬৩২ খ্রিস্টাব্দের এই দিনে মাত্র ৬৩ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন। তাই দিনটিকে পবিত্র ঈদে মলাদুন্নবী বা সিরাতুন্নবী (সা.) হিসেবে পালন করেন সারা বিশ্বের মুসলমানেরা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*