সর্বশেষ খবর
Home / খাগড়াছড়ি / বিজয় দিবস উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসনের নানান কর্মসূচী গ্রহণ

বিজয় দিবস উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসনের নানান কর্মসূচী গ্রহণ

নিউজ ডেস্কঃ
মহান বিজয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য কর্মসূচী গ্রহণ করেছে খাগড়াছড়ি জেলা প্রশাসন।

কর্মসূচীর মধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, বে-সরকারি, স্বায়ত্বশাসিত ও আধা সরকারি ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন, ৩১ বার তোপধব্বনি ও শহীদ মুক্তিযোদ্ধাদের নাম সম্বলিত স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পন।

সকাল সাড়ে ৮টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বিভিন্ন সরকারি, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী। সকাল ১০টায় বীর মুক্তিযোদ্ধ ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, ক্রীড়া অনুষ্ঠান, টি-টুয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্ট ও কাবাডি খেলা।

সকাল ১১টায় শিমু-কিশোরদের ক্রীড়া প্রতিযোগিতা। বাদ জোহর জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং মুক্তিযুদ্ধে শহীদ/আত্মদানকারী/যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে মোনাজাত/প্রার্থনা।

দুপুর ২টায় হাসপাতাল, জেলখানা,বৃদ্ধাশ্রম, এতিমখানা, শিমু পরিবার ও ভবঘুরে প্রতিষ্ঠান সমূহে উন্নতমানের খাবার পরিবেশন। বিকাল ৫টা পর্যন্ত শিশু পার্ক শিশুদের এবং আলুটিলা পর্যটন কেন্দ্র সর্বসাধারন ও ছাত্র-ছাত্রীদের জন্য বিনা টিকেটে দর্শনের ব্যবস্থা করা। বিনা টিকেটে সরকারি ও স্বায়ত্বশাসিত সংস্থার জাদুঘরসমূহ সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা। বিকাল ৩টায় মহিলাদের আলোচনা সভা ও ক্রীড়া অনুষ্ঠান।

বিকাল ৪টায় জেলা প্রশাসন বনাম খাগড়াছড়ি পৌরসভা মধ্যে প্রীতি ফুটবল খেলা। সন্ধ্যা ৬টায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়ামএবং পুরস্কার বিতরণ।

সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমী, ইসলামিক ফাউন্ডেশন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনষ্টিটিউট এবং খাগড়াছড়ির বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন কর্তৃক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। সুবিধামতো সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিত্তিক বিভিন্ন প্রামাণ্য চিত্র প্রদর্শনী।

শেয়ার করুন

About admin

01580-242555

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*