Home / খাগড়াছড়ি / মহালছড়ি / মহালছড়িতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

মহালছড়িতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

নিউজ ডেস্কঃ

 আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস।

 পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার আলবদর বাহিনীর সদস্যরা স্বাধীনতার উষালগ্নে এদেশের সেরা অধ্যাপক, লেখক, সাংবাদিক, চিকিৎসক ও আরো অনেককে নির্মমভাবে হত্যা করেছিল। তাঁদের স্মৃতি স্মরণে সমগ্র দেশের ন্যায় খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং উপজেলার সকল সরকারী দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের অংশগ্রহণে এক র‌্যালী উপজেলা প্রশাসনিক এলাকা প্রদক্ষিণ করেন।

শেষে উপজেলা পরিষদ মিলনায়তনের উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় বক্তব্যে রাখেন, শিক্ষা অফিসার আ ন ম মাছুম হোসেন, ইউ আর সি অফিসার জসিম উদ্দীন, মৎস্য অফিসার প্রবীন চন্দ্র চাকমা প্রমূখ। উক্ত আলোচনা সভায় বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ ও এলাকার সাংবাদিকসহ পেশাজীবীরা অংশগ্রহণ করেন।

এ উপলক্ষে মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় অডিটোরিয়ামে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসার সভাপতিত্বের এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক জমজমাট আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি প্রেস ক্লাবের সভাপতি, (জাতীয়) দৈনিক খবরপত্র পত্রিকা ও জনপ্রিয় অনলাইন পত্রিকা আলোকিত পাহাড় এর মহালছড়ি উপজেলা প্রতিনিধি প্রবীন সাংবাদিক দীপক সেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহ প্রধান শিক্ষক ডায়মন্ড খীসা,সহ শিক্ষক জ্ঞানেশ্বর চাকমা ও মো: জয়নাল আবেদীন।

এই আলোচনা সভায় প্রধান অতিথি তাঁর বক্তব্য ব্যক্তিগত অভিজ্ঞতা ও তথ্যবহুল ইতিহাসের স্মৃতিচারণ করে বক্তব্যে রাখেন। সভায় সভাপতি ও অন্যান্য অতিথি বৃন্দ ও ইতিহাস সমৃদ্ধ বক্তব্যে রাখেন। এছাড়াও মহালছড়ি আর্দশ চাইল্ড স্কুলেও এদিন শহীদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*