সর্বশেষ খবর
Home / আবারোও বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের প্রথম স্থান অর্জন

আবারোও বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের প্রথম স্থান অর্জন

নিউজ ডেস্কঃ

জনগণকে পরিবার পরিকল্পনা, মা-শিশু স্বাস্থ্য বিষয়ে সময়োপযোগী তথ্য ও সেবা গ্রহণে উদ্বুদ্ধ করা এবং সেবা প্রদানকারীকে গুণগত সেবা প্রদানে আন্তরিক হতে সচেষ্ট করার লক্ষ্যে গত ৭ থেকে ১২ ডিসেম্বর ২০১৯ খ্রিঃ পর্যন্ত দেশব্যাপী পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপিত হয়।

“পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উদযাপিত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহে সেবা প্রদানের উপর ভিত্তি করে সারাদেশে শ্রেষ্ঠ ১০টি জেলাকে পুরস্কৃত করা হয়েছে, আর বিচারকদের রায়ে ২য় বারের মতো জাতীয় পর্যায়ে আবারোও প্রথম স্থান অর্জন করেছে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগ।

১৯ জানুয়ারী রোববার ঢাকায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের উদ্যোগে এর সভাকক্ষে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ২০১৯ এর পর্যালোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিচারকদের রায়ে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগকে প্রথম স্থান ঘোষনা করা হয় ।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহা-পরিচালক কাজী আ. খ. ম. মহিউল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত পর্যালোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ আলী নূর। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) সুপ্রিয় কুমার কুন্ডু, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের পরিচালক ড. আশরাফুন্নেছাসহ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অন্যান্য সকল ইউনিটের পরিচালক ও লাইন ডাইরেক্টরগণ।

এসময় অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে দেশব্যাপী আয়োজিত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ২০১৯ এ মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষা এবং প্রাতিষ্ঠানিক প্রসব সেবা বৃদ্ধিতে ভূমিকা রাখায় বান্দরবান পার্বত্য জেলার পরিবার পরিকল্পনা বিভাগ টানা ২য়বারের মতো জাতীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করার ঘোষনা প্রদান করা হয় । অনুষ্ঠানে বান্দরবান জেলার পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অংচালু ১ম স্থানের পুরস্কার গ্রহণ করে।
তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় পরিবার পরিকল্পনা বিভাগের বান্দরবান জেলার উপ-পরিচালক ডা. অংচালু বান্দরবান জেলার পরিবার পরিকল্পনা বিভাগ, স্বাস্থ্য বিভাগ ও সংশ্লিষ্ট বেসরকারী সংস্থাসমূহের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় প্রশাসন এবং জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধিসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মী যারা সেবা ও প্রচার সপ্তাহ সফলভাবে উদযাপনে সার্বিক সহযোগীতা প্রদান করেছে তাঁদের সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করেন এবং এই অর্জন তিনি সকলের মাঝে উৎসর্গ করেন।
এসময় তিনি বান্দরবান পার্বত্য জেলাকে সেবা প্রদানে শ্রেষ্ঠ জেলা নির্বাচিত করায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহা-পরিচালক কাজী আ. খ. ম. মহিউল ইসলামসহ অধিপ্তরের সকল কর্মকর্তাকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

শেয়ার করুন

About admin

01580-242555

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*