সর্বশেষ খবর
Home / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে এক মিনিটের বাজার

খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে এক মিনিটের বাজার

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতেও এবার সেনাবাহিনীর উদ্যোগে চালু হলো এক মিনিটের বাজার।

সোমবার (১৮ মে) সকালে মাটিরাঙা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে এক মিনিটের বাজারের উদ্বোধন করেন সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল শাহরিয়ার জামান।

এক মিনিটের বাজার থেকে অসহায় মানুষ বিনামূল্যে চাল, বরবটি, মিষ্টি কুমড়া, ঢেড়শ, শসা, আলু, চিচিঙ্গাসহ বিভিন্ন ধরনে সবজিসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করতে পারছেন।

জেলার প্রান্তিক কৃষকের কাছ থেকে ন্যায্য মূলে সরাসরি সবজি সংগ্রহ করে হতদরিদ্র মানুষের মাঝে বিতরণ করছে সেনাবাহিনী। ঈদের পরও এক মিনিটের বাজার চালু রাখার কথা জানিয়েছে সেনাবাহিনী।

বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে অসহায়, কর্মহীন ও প্রতিবন্ধী মানুষের কাছে প্রয়োজনীয় পণ্য সামগ্রী তুলে দিতে খাগড়াছড়ির গুইমারা সেনা রিজিয়নের সেনা সদস্যদের উদ্যোগে এই বাজার চালু করা হয়েছে।

শারীরিক দূরত্ব নিশ্চিত করে কোনো প্রকার ঝামেলা ছাড়াই প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করে হতদরিদ্রগুলো। প্রবেশ পথে ছিলো জীবাণুনাশক বুথ ও হাত ধোয়ার ব্যবস্থাও।

এদিকে সেনাবাহিনীর কাছে সরাসরি সবজি বিক্রি করে দাম ভাল পেয়ে খুশি গুইমারা এলাকার প্রান্তিক কৃষকরা। কৃষকরা জানান, বাজারে নিয়ে গেলে সবজির তেমন দাম পায় না, সেনাবাহিনী আমাদের কাছ থেকে ন্যায্যমূল্যে সবজি কিনে নিয়েছে। এতে আমরা আর্থিকভাবে লাভবান হয়েছি।

গুইমারা সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শাহরিয়ার জামান, কৃষকদের কাছ থেকে ন্যায্য মূলে সবজি ক্রয় করে তা বিনামূল্যে প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে বিনামূল্যে বিতরণ করা হয়েছে। করোনা মহামারী ও ঈদকে সামনে রেখে সেনাবাহিনী এই কার্যক্রম চালু করেছে। হতদরিদ্র মানুষের সহায়তায় সেনাবাহিনীর মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।

সেনাবাহিনীর ১ মিনিটের এ বাজারের কারণে প্রায় শতাধিক প্রান্তিক কৃষকদের মুখে হাসি ফুটছে আবার অন্য দিকে দুস্থরাও খাদ্য পাচ্ছেন। ঈদের আগেই সেনাবাহিনী জেলার ৯ উপজেলার ২ হাজারের বেশি দুস্থ পরিবারের কাছে এ ধরনের কার্যক্রমের মাধ্যমে ত্রাণ পৌঁছে দেবে।

শেয়ার করুন

About admin

01580-242555

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*