Home / পার্বত্য চট্টগ্রাম / পর্যটকদের জন্য খুলছে সাজেকের দরজা

পর্যটকদের জন্য খুলছে সাজেকের দরজা

রাঙামাটি প্রতিবেদক

দীর্ঘ পাঁচ মাস নিষেধাজ্ঞার পর আগামী ১ সেপ্টেম্বর থেকে খুলছে দেশের অন্যতম পর্যটনকেন্দ্রের একটি রাঙামাটির ‘সাজেক ভ্যালি’। এতে করে কর্মস্থলে ফিরবেন শতাধিক কটেজ-রিসোর্টে কর্মরতরা।

বুধবার সন্ধ্যায় স্বাস্থ্যবিধি মেনে সাজেক ভ্যালি পর্যটনকেন্দ্র খুলে দেয়ার সিন্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন রাঙামাটির বাঘাইছড়ির ইউএনও আহসান হাবিব (জিতু)।

তিনি জানান, পর্যটন কেন্দ্র খুলে দেয়ার ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক রিসোর্ট মালিকদের সঙ্গে আলোচনা করে ১ সেপ্টেম্বর থেকে সাজেক পর্যটনকেন্দ্র খুলে দেয়ার সিন্ধান্ত নেয়া হয়। একইসঙ্গে পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলাচলেরও অনুরোধ করেন তিনি।

সাজেকে অবস্থিত অবকাশ রিসোর্টের সত্ত্বাধিকারী লালমিং ময়া জানান, দেশের সব পর্যটনকেন্দ্র খুলে দিলেও সাজেক পর্যটনকেন্দ্র বন্ধ ছিল। খুলে দেয়ার সিন্ধান্তকে আমরা স্বাগত জানাই। দীর্ঘদিন করোনা মহামারির কারণে পর্যটনকেন্দ্রগুলো বন্ধ থাকায় আর্থিক ক্ষতির মুখে কটেজ-রিসোর্ট মালিকরা। খুলে দেয়ার ফলে ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নেয়া সম্ভব।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ জানান, প্রশাসনের সঙ্গে আমাদের সাজেকে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা তোলার বিষয়ে বৈঠক হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যারা স্বাস্থ্যবিধি মেনে কটেজ-রিসোর্ট চালাতে পারবেন তারাই খুলতে পারবেন।

তিনি আরো জানান, বিগত ৫ মাস ধরেই সাজেকে পর্যটক ভ্রমণ বন্ধ থাকার কারণে এই খাতের সঙ্গে নির্ভরশীলরাও বেকায়দায় পড়েছে। অনেকেই বাধ্য হয়ে কর্মচারি ছাটাইও করেছেন। এখন আবার সাজেক খুলেছে। শতাধিক কটেজ-রিজোর্টসহ অন্যান্য ক্ষুদ্র ব্যবসায়ী থেকে শুরু করে যানবাহন চালকরাও কাজে ফিরবেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*