Home / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে আশ্রয়ন-২ প্রকল্পে ২৬৮ পরিবার স্বপ্নের ঘর পাচ্ছেন: জেলা প্রশাসক

খাগড়াছড়িতে আশ্রয়ন-২ প্রকল্পে ২৬৮ পরিবার স্বপ্নের ঘর পাচ্ছেন: জেলা প্রশাসক

খাগড়াছড়ি প্রতিনিধি: 
‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মুজিববষের্র এমন অঙ্গীকার পূরণের পথে বাংলাদেশ সরকার।

মুজিব শতবর্ষ উপলক্ষে খাগড়াছড়িতে ভূমি ও গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে  ২৬৮টি গৃহ নির্মাণের কাজ শেষ করছে জেলা প্রশাসন। শনিবার সমগ্র বাংলাদেশে একযোগে ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রী এ প্রকল্পটি উদ্বোধন করবেন । উদ্বোধন শেষে উপকারভোগী ২৬৮ পরিবারের মধ্যে ঘরের চাবি হস্তান্তর করা হবে।

বৃহস্পতিবার(২১ জানুয়ারি) বিকেল ৪ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব বিষয় নিশ্চিত করেছে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। তিনি জানান, ‘ আমাদের বরাদ্দকৃত ঘরের নির্মাণকাজ অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের ব্যাপক যাচাই বাচাই করে এই ঘর গুলো তাদের নামে বরাদ্ধ করা হয়। নির্মাণকাজ সঠিক ভাবে শেষ করতে পেরেছি । এখন শুধু প্রধানমন্ত্রী উদ্বোধন করলেই উপকারভোগীদের মাঝে ঘরগুলো বুঝিয়ে দেয়া হবে। অসহায় পরিবারগুলো মাথা গোঁজার ঠাঁই পাবে।’

তিনি আরও বলেন, প্রত্যেক ভূমি ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাসজমি বন্দোবস্ত করে ঐ জমির ওপর ঘর তৈরি করা হয়েছে। প্রতিটি ঘরে বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ঘরে রয়েছে দু’টি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দাসহ অন্যান্য সুবিধা রয়েছে ।

শনিবার প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর খাগড়াছড়ি সদর উপজেলায় ৩৫ টি, মহালছড়ি ১৫ টি, দীঘিনালা ৩০টি, পানছড়ি ৫৫টি, রামগড় ২২টি, গুইমারা ১০টি, মাটিরাঙ্গা ২৬টি, মানিকছড়ি ৫৫টি ও লক্ষীছড়ি ২০টি ঘরের চাবি পাবে পরিবারগুলো।

About Newsroom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*