Home / খাগড়াছড়ি / মাটিরাঙ্গা পৌর নির্বাচন, সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ নিরাপত্তা জোরদার

মাটিরাঙ্গা পৌর নির্বাচন, সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ নিরাপত্তা জোরদার

মাটিরাঙ্গা প্রতিনিধিঃ
চতুর্থ ধাপে আগামীকাল (১৪ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত হতে যাচ্ছে মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচন। নির্বাচন কমিশন ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এদিকে মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের সবকটি ভোটকেন্দ্রকে ঝুঁঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। একইসাথে র‌্যাব,বিজিবি,পুলিশ,আনসার সদস্যগণ সার্বক্ষণিক নিরাপত্তাপ্রদানে দায়িত্ব পালন করবেন।

আজ রাত থেকে যানবাহন চলাচলে বিধি নিষেধের আওতায় আসছে মাটিরাঙ্গা। নিরাপত্তার চাদরে ঢেকে গেছে পুরো শহর।

খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রাজু আহমেদ জানান, এবার মাটিরাঙ্গা পৌরসভার ৯টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে ১জন করে ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। তাছাড়া খাগড়াছড়ি জেলা ম্যাজিস্ট্রেট প্রতাপ চন্দ্র বিশ্বাষের স্বাক্ষরিত আদেশে ৩জন নির্বাহি কর্মকর্তাগণকে এ নির্বাচনে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ করা হয়েছে। ভোটারদের নিরাপত্তায় প্রতিটি ভোট কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্যের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে ২ প্লাটুন র‌্যাব ও ৪ প্লাটুন বিজিবি থাকবে।

এদিকে নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের নির্ধারিত দিনের পূর্ববর্তী মধ্যরাত (১৩ফেব্রুয়ারি) রাত ১২টা থেকে ১৪ ই ফেব্রুয়ারী রাত ১২টা পর্যন্ত মাটিরাঙ্গা শহরে ট্রাক ও পিকআপ ভ্যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়াও ১২ ফেব্রুয়ারী রাত ১২টা থেকে ১৫ ই ফেব্রুয়ারী সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

তবে রিটার্নিং অফিসার কর্তৃক অনুমোদিত এজেন্ট এবং দেশি-বিদেশি পর্যবেক্ষকদের জন্য এ নির্দেশনা শিথিলযোগ্য। এছাড়া সাংবাদিক, নির্বাচন কাজে নিয়োজিত বৈধ পরিদর্শক কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনী, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ,গ্যাসসহ ইত্যাদি কার্যক্রমে ব্যবহৃত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মোঃ সামছুল হক,স্বতন্ত্র প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম ও বিএনপির মোঃ শাহাজালাল কাজলসহ ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়াও ৩টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৫জন। ৯টি সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যে ৩নং সংরক্ষিত কাউন্সিলর পদে জয়নাব বিবি বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে ১৮ হাজার ৯৬৫ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৮০৬ জন এবং নারী ভোটার ৯ হাজার ১৫৯ জন। এছাড়াও ৯টি ভোট কেন্দ্রে ৫৫টি বুথে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebooktwitterredditpinterestlinkedinmail

About Newsroom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*