Home / সারাদেশ / নবীন সেনা বৈমানিকদের ফ্লাইং ব্রেভেট পরালেন সেনাপ্রধান

নবীন সেনা বৈমানিকদের ফ্লাইং ব্রেভেট পরালেন সেনাপ্রধান

নিউজ ডেস্ক

আর্মি এভিয়েশন গ্রুপ পরিচালিত এভিয়েশন বেসিক কোর্স-১১ এর গ্র্যাজুয়েশন সমাপনী ও ফ্লাইং ব্রেভেট প্রদান অনুষ্ঠান আজ মঙ্গলবার আর্মি এভিয়েশন গ্রুপ তেজগাঁও ঢাকায় অনুষ্ঠিত হয়। এতে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবীন সেনা বৈমানিকদের ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেন।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্রেভেট প্রদান অনুষ্ঠানের মাধ্যমে আজ থেকে এভিয়েশন বেসিক কোর্স সম্পন্নকারী অফিসাররা সেনা বৈমানিকরূপে নতুন দায়িত্ব পালনের চ্যালেঞ্জ গ্রহণ করতে যাচ্ছেন। ২০১৯ সালের ২৫ আগস্ট থেকে এভিয়েশন বেসিক কোর্স-১১ শুরু হয়। এই কোর্সে সর্বমোট ২০ জন তরুণ সেনা কর্মকর্তা সফলতার সঙ্গে প্রাথমিক বিমান চালনা প্রশিক্ষণ সম্পন্ন করেন।

অনুষ্ঠানে সেনা, নৌ ও বিমান বাহিনীসহ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও অন্যান্য বিভিন্ন বেসামরিক প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আর্মি এভিয়েশন গ্রুপ বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষায়িত প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য সেনাবাহিনীর আভিযানিক কার্যক্রমে প্রত্যক্ষভাবে বিমান সহায়তা প্রদান করা। আধুনিক সেনাবাহিনীর সাথে সামঞ্জস্যতা বজায় রেখে আর্মি এভিয়েশনে সংযোজিত হয়েছে আধুনিক সামরিক বিমান ও হেলিকপ্টার। এই প্রতিষ্ঠান ১৯৭৮ সাল থেকে তেজগাঁও পুরাতন বিমান বন্দর হতে তাদের উড্ডয়ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। ১৯৭৮ সাল থেকে এই প্রতিষ্ঠানটি এ পর্যন্ত ১১টি এভিয়েশন বেসিক কোর্স সফলভাবে পরিচালনা করেছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*