সর্বশেষ খবর
Home / সারাদেশ / দুর্যোগ মোকাবেলায় সেনাবাহিনী আগাম নির্দেশনার জন্য অপেক্ষা করে না : সেনাপ্রধান

দুর্যোগ মোকাবেলায় সেনাবাহিনী আগাম নির্দেশনার জন্য অপেক্ষা করে না : সেনাপ্রধান

 

নিউজ ডেস্ক:

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় সেনাবাহিনীকে সর্বোচ্চ সর্তকবস্থায় রাখা হয়েছে।

সেনাপ্রধান আজ বৃহস্পতিবার সাভার সেনানিবাসের ক্ষুদ্রাস্ত্র ফায়ারিং রেঞ্জে সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতা ২০১৯ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

সেনাপ্রধান বলেন, দুর্যোগ মোকাবেলায় সেনাবাহিনী আগাম কোন নির্দেশনার জন্য অপেক্ষা করে না। কারণ এ বিষয়ে করণীয় সম্পর্কে সেনাবাহিনীকে স্থায়ী নির্দেশনা দেয়া রয়েছে।

তিনি বলেন, ভারতের উড়িষ্যা উপকূলের দিকে ধেয়ে আসা প্রবল ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় সেনাবাহিনীর সকল ডিভিশন ও এরিয়া হেডকোয়ার্টারকে প্রস্তুত রাখা হয়েছে এবং সেনাবাহিনীর সংশ্লিষ্ট ডিভিশনগুলোর পক্ষ থেকে বেসামরিক প্রশাসনের সাথে যোগাযোগ স্থাপন করা হয়েছে।দুর্যোগের পূর্বে, দুর্যোগ চলাকালে বা দুর্যোগ পরবর্তী যে কোন দায়িত্ব পালনের জন্য সেনাবাহিনী পুরোপুরিভাবে প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

জেনারেল আজিজ আহমেদ সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ কিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

এছাড়াও সেনাবাহিনী প্রধান ফায়ারিং প্রতিযোগিতার শ্রেষ্ঠ ৮জন ফায়ারারকে ‘সেনাবাহিনী শ্রেষ্ঠ ফায়ারার’ ইনসিগনিয়া প্রদান করেন। এ প্রতিযোগিতায় সেনাবাহিনীর বিভিন্ন অঞ্চলের মোট ১৫টি দল অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় ৬ স্বতন্ত্র এডিএ ব্রিগেড অঞ্চল দল চ্যাম্পিয়ন এবং ২৪ পদাতিক ডিভিশন অঞ্চল দল রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। প্রতিযোগিতায় ৯ পদাতিক ডিভিশন অঞ্চল দলের সৈনিক মো. আব্দুল্লাহ আল মামুন শ্রেষ্ঠ ফায়ারার এবং ৬৬ পদাতিক ডিভিশন অঞ্চল দলের ল্যান্স কর্পোরাল মো. আশরাফুজ্জামান ২য় শ্রেষ্ঠ ফায়ারার নির্বাচিত হন।

সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ সাভার অঞ্চলের বিভিন্ন ইউনিট ও সংস্থার অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সৈনিকরা উপস্থিত ছিলেন।

পরে সেনাবাহিনী প্রধান সাভার সেনানিবাসে হকি টার্ফ-এর উদ্বোধন করেন। এছাড়াও তিনি সেখানে আর্মি ইন্সটিউট অব বিজনেস এ্যাডমিনেস্ট্রেশন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ সাভার সেনানিবাসে নির্মাণাধীন জেসিও’এস কোয়ার্টার ‘সেনা নবনীর’ নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

শেয়ার করুন

About admin

01580-242555

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*