সর্বশেষ খবর
Home / খাগড়াছড়ি / খাগড়াছড়ি রিজিয়ন / ভাল্লুকের কামড়ে আহত উপজাতি শিশুকে সেনা সমহায়তায় সিএমএইচে প্রেরণ

ভাল্লুকের কামড়ে আহত উপজাতি শিশুকে সেনা সমহায়তায় সিএমএইচে প্রেরণ

 

নিউজ ডেস্কঃ

বাংলাদেশ সেনাবাহিনী দেশের অখন্ডতা রক্ষা এবং বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর নানা ষড়যন্ত্র প্রতিহত করণের লক্ষ্যে পার্বত্য অঞ্চলে বিভিন্ন আভিযানিক তৎপরতার পাশাপাশি আর্তমানবতার সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় ১২ মে রবিবার দূর্গম পাহাড়ে ভাল্লুকে কামড়ানো শিশুকে উন্নত চিকিৎসার জন্য সেনাবাহিনীর ব্যবস্থাপনায় হেলিকপ্টারে সিএমএইচ প্রেরণ করে মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করল বাংলাদেশ সেনাবাহিনী।

জানা যায়, বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের দূর্গম এলাকা নিওথাংনাং বেটলিং এলাকার হতদরিদ্র পিতা অলিনদ্র ত্রিপুরার বালক পূত্র পনবিকাশ ত্রিপুরাকে(১৬) গত ১০ মে ২০১৯ তারিখ দুপুরে একটি বন্য ভাল্লুক কামড় দিয়ে মারাত্নকভাবে জখম করে।

উল্লেখ্য যে, নিওথাংনাং বেটলিং এলাকাটি খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতাগত বাঘাইছড়ির দূর্গম সীমান্তবর্তী এলাকা ব্রেটলিং বিওপি থেকে পায়ে হেটে আরও দুই ঘন্টার অধিক পথ।

সংবাদ পেয়ে আক্রান্ত বালকটিকে নিওথাংনাং বেটলিং বিওপিতে এনে বিজিবি কর্তৃক প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। কিন্তু উক্ত দূর্গম এলাকার আশেপাশে কোন উন্নত চিকিৎসার ব্যবস্থা ও যানবাহন সুবিধা না থাকায়, ক্ষতস্থানের সংক্রমনের আশঙ্কায় এবং প্রয়োজনীয় উন্নত চিকিৎসার জন্য পরবর্তীতে আজ সকালে সেনাবাহিনীর ব্যবস্থাপনায় হেলিকপ্টার যোগে বালকটিকে চট্রগ্রাম সিএমএইচ প্রেরণ করা হয়।

একটি অসহায় বালকের জীবন বাচাতে সেনাবাহিনীর এই মহতী উদ্যেগ একদিকে যেমন হাসি ফুটিয়েছে হত দরিদ্র নিরুপায় পিতা-মাতার মুখে। অন্যদিকে দূর্গম পাহাড়ের জনবিচ্ছিন্ন জনপদের মানুষগুলোকে দিয়েছে পরম নির্ভরতা।

About admin

01580-242555

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*