সর্বশেষ খবর
Home / বান্দরবন / ম্যালেরিয়া নিয়ন্ত্রণে বান্দরবানে ওষুধ মিশ্রিত মশারি বিতরণ

ম্যালেরিয়া নিয়ন্ত্রণে বান্দরবানে ওষুধ মিশ্রিত মশারি বিতরণ

 

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধিঃ

 

পাহাড়ি অঞ্চলে ম্যালেরিয়া নিয়ন্ত্রণে বান্দরবানে ওষুধ মিশ্রিত মশারি বিতরণ করা হয়েছে।

৩০ মে বৃহস্পতিবার দুপুরে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ে সম্মেলন কক্ষে ম্যালেরিয়া নির্মূল কর্মসূচির আওতায় এই ওষুধ মিশ্রিত মশারি বিতরণ করা হয়।

সিভিল সার্জন ডাক্তার অংসুই প্রু মারমার সভাপতিত্বে ওষুধ মিশ্রিত ম্যালেরিয়া নিয়ন্ত্রক মশারি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পরিচালক ডাক্তার হাসান শাহরিয়ার কবির, এই সময় আর অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান ব্র্যাকের ডিস্ট্রিক্ট ম্যানেজার মোহাম্মদ জয়নাল ও জুয়েল চাকমা, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা সা সুইসিং মারমা, মেডিকেল কর্মকর্তা ডাক্তার মাহতাব উদ্দিন উদ্দিন চৌধুরী সহ আরো অনেকে।

ম্যালেরিয়া নিয়ন্ত্রণে ওষুধ মিশ্রিত মশারি বিতরণ অনুষ্ঠানে অতিথিরা বলেন বান্দরবান পাহাড়ি অঞ্চলে থাকায় ম্যালেরিয়া হওয়ার সম্ভাবনা প্রবল তবুও বান্দরবান স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সকল প্রকার সচেতন মূলক কার্যক্রম অব্যাহত রয়েছে এবং বান্দরবানের মানুষকে আরো সচেতন করার জন্য নানা রকম কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

আজ অনুষ্ঠানে ২’৪১৪ টি ওষুধ মিশ্রিত ম্যালেরিয়া নিয়ন্ত্রক মশারি বিতরণ করা হয় এছাড়াও এর আগেও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এরকম মশারি বিতরণ করা হয়েছে।

বান্দরবানের মানুষকে সচেতন করে গড়ে তোলার জন্য ও স্বাস্থ্য সেবায় এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বান্দরবান স্বাস্থ্য বিভাগ অগ্রণী ভূমিকা পালন করছে বলে অনুষ্ঠানে উপস্থিত সকল গ্রাহক উপকারভোগীরা মনে করেন।

অতিথিরা আরো বলেন আগের তুলনায় বান্দরবানে ম্যালেরিয়া ঝুঁকি অনেকাংশে কমে গেছে। তার একমাত্র কারণ বান্দরবানের ম্যালেরিয়া নিয়ন্ত্রণে গ্রহণ করা হয়েছে নানা রকম পদক্ষেপ ও সচেতনতামূলক কার্যক্রম।

স্বাস্থ্য বিভাগের সকল দিক নির্দেশনা নিয়ম মেনে চললে বান্দরবানকে সম্পূর্ণভাবে ম্যালেরিয়া মুক্ত করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপস্থিত অতিথিবৃন্দ।

শেয়ার করুন

About admin

01580-242555

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*