সর্বশেষ খবর
Home / বান্দরবান / দূর্গম এলাকায় স্বাস্থ্য খাতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বীর বাহাদুর

দূর্গম এলাকায় স্বাস্থ্য খাতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বীর বাহাদুর

 

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধিঃ

বান্দরবানের দুর্গম এলাকার সকল মানুষের চিকিৎসা ও স্বাস্থ্য সেবার উন্নয়নে সহযোগিতা হাত বাড়িয়ে দিয়েছে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

২৬ জুন বুধবার বিকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং দুর্গম পাহাড়ি অঞ্চলের সাধারণ মানুষের স্বাস্থ্যসেবার উন্নয়নে ২ টি ইঞ্জিন চালিত ভোট প্রদান করেন।

বান্দরবান স্বাস্থ্য বিভাগের পক্ষে এই দুটি বোট গ্রহন করা হয়। বান্দরবানের আলীকদম উপজেলা কমপ্লেক্স ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের জন্য এই বোট দুটি প্রদান করা হয়।


উল্লেখ্য যে আলীকদমে দুর্গম ও প্রত্যন্ত এলাকায় যোগাযোগের বিকল্প কোন ব্যবস্থা না থাকায় অনেক সময় খুব মুমূর্ষু রোগীকে মধ্যে যাতায়াতের মধ্য পথে মৃত্যুবরণ করতে হয়, আর আলীকদমের এসব দুর্গম এলাকার রোগীদের মৃত্যুর হাত থেকে রক্ষা করার জন্য পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ কে এই দুটি বোট প্রদান করেন।

বোট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সিভিল সার্জন ডাক্তার অংসুই প্রু মারমা, মেজর ফখরুল টু আইসি আলীকদম সেনানিবাস, মেজর মুরাদ টু আই সি বিজিবি আলীকদম, উপজেলা নিবার্হী কর্মকর্তা সাইদ ইকবাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শহিদুর রহমান, সদর উপজেলা সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার সাসুইচিং মার্মা, সহ আরো অনেকে।

ইঞ্জিন চালিত বোট হস্তান্তর অনুষ্ঠানে অতিথিরা বলেন দুর্গম এলাকার মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। আলীকদম উপজেলার বিভিন্ন মানুষের স্বাস্থ্যের উন্নয়নে তিনি এই ইঞ্জিনচালিত দুটি ভোট প্রদান করেন, যা অত্যন্ত দুর্গম এলাকায় সকল রোগীকে বান্দরবান সদর হাসপাতালে দ্রুত চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তোলার ক্ষেত্রে এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে অতিথির আরো বলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর কারনে আজ আলীকদমের দুর্গম এলাকায় মানুষ স্বাস্থ্যসেবায় দুটি ইঞ্জিন চালিত বোট পেয়েছে, যেখানে ছিল না বিদ্যুৎ পার্বত্য মন্ত্রী বিদ্যুৎ দিয়েছে, যেখানে ছিল না কলেজ সেখানে পার্বত্য মন্ত্রী কলেজ করেছে, যেখানে ছিল না যাতায়াত ব্যাবস্থা সেখানে পার্বত্য মন্ত্রী যাতায়াতের ব্যবস্থা করে দিয়েছে। বান্দরবানকে উন্নয়নশীল দেশের তুলনায় এগিয়ে নিয়ে যেতে দিন রাত কঠোর পরিশ্রম করছে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর, আর স্বাস্থ্যসেবার এ উন্নয়নে দুটি বোট প্রদান করায় অনুষ্ঠানে উপস্থিত সকল নেতৃবৃন্দের পক্ষ থেকে বীর বাহাদুরকে আন্তরিক অভিনন্দন ও সাধুবাদ জানান।

শেয়ার করুন

About admin

01580-242555

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*