Home / খাগড়াছড়ি / সমাজের প্রতিটি ঘরে শিক্ষার সুফল পৌছে দিতে হবে- কুজেন্দ্র লাল ত্রিপুরা

সমাজের প্রতিটি ঘরে শিক্ষার সুফল পৌছে দিতে হবে- কুজেন্দ্র লাল ত্রিপুরা

 

খাগড়াছড়ি প্রতিনিধি :

ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, কলেজের শিক্ষক মন্ডলীদের স্বীয় দায়িত্ব পালনে সকলকে আরো সচেতন হতে হবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার পরিকল্পনা বাস্তবায়নে মাটিরাঙ্গা কলেজে নবনির্মিত আইসিটি ভবন উল্লেখযোগ্য ভুমিকা রাখবে মন্তব্য করে বলেন, আইসিটি তথা প্রযুক্তি নির্ভর জ্ঞান ভবিষ্যৎ সমাজ ব্যবস্থাকে আরো অধিকতর আলোকিত করতে সক্ষম হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একসাথে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারী করার মাধ্যমে গ্রামে গ্রামে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন। প্রাথমিক শিক্ষাকে সরকারী করণ করে ক্ষান্ত হননি,তিনি দেশের প্রতিটি উপজেলায় একটি করে কলেজ ও হাই স্কুলকে সরকারীর করন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব দরবারে আমরা শিক্ষিত জাতি হিসেবে মাথা উচু করে দাড়িয়েছি। এ উদ্যোগকে এগিয়ে নিতে হবে, সমাজের প্রতিটি ঘরে এর সুফল পৌছে দিতে হবে।

সোমবার ১৫ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গা সরকারি ডিগ্রী কলেজের আইসিটি ভবনের উদ্বোধন শেষে ২০১৯/২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথীর বক্তব্য রাখেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক নওরোজ নিকোশিয়ার পিএসসি-জি, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজরলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক।

মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের প্রভাষক মো. নুরুল আফছার, মাটিরাঙ্গা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মো. সাদ্দাম হোসেন, সাবেক পৌর ছাত্রলীগ সভাপতি মো: সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক তছলিম উদ্দিন রুবেল,একাদশ শ্রেণির শিক্ষার্থী সামিহা রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

বিশেষ অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসি-জি মাটিরাঙ্গা কলেজের হলরুম আলোকসজ্জা বর্ধিত করণ, বিজ্ঞানাগারের যন্ত্রপাতি ও লাইব্রেরীর জন্য পর্যাপ্ত পুস্তক দেয়ার ঘোষনা দিয়ে শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করার আহবান জানান। অনুষ্ঠানে মাটিরাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহনুর আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক চন্দন কুমার দে, মাটিরাঙ্গা সদর ইউনিয়নের চেয়ারম্যান হিরণজয় ত্রিপুরা , সাবেক খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এম হুমায়ুন মোর্শেদ খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজে ৪ তলা বিশিষ্ট একটি আইসিটি ভবন নির্মাণ করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

শেয়ার করুন

About admin

01580-242555

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*